[[বারান্দায় কিছু একটা হাটছে (দ্বিতীয় পর্ব )]]

অরুনের লাশ কবর দিয়ে আসছিলাম তখন সন্ধ্যা হয়ে গেছে । অরুন আমার অনেক কাল আগের বন্ধু । সে আর আমি কত জায়গায় ঘুরেছি তার আমার বহু স্মৃতি মনে পরে কষ্ট হতে লাগল । রাত দশটায় আমি বাড়ী ফিরে সিড়ি বেয়ে উঠার সময় খেয়াল করলাম পাশের বাড়ীর একটি বিড়াল আমার পিছন পিছন উঠতে লাগল । আমার ফ্ল্যাট তিনতলায় । ফ্ল্যাট এর দরজা খুলে ভেতরে তাকাতেই এক তীব্র ভয় আমাকে আচ্ছন্ন করে ফেলল। আমার রুম পুরো অন্ধকারে ডুবে আছে । পাশের বাড়ী থেকে কিছু আলো এসে পরেছে আমার রুমে
আর এই অস্পস্ট অদ্ভুদ আলোতে স্পস্ট দেখলাম আমার শোয়ার ঘরের সিলিং ফ্যানটায় ঝুলে আছে অরুনের লাশ । আচমকা ভয়ে কাপতে কাপতে ভয়ে দৌড়ে নিচে নেমে ,গেটের কাছে এসে হাপাতে লাগলাম দাড়োয়ান দৌড়ে এসে বলল
-আরে ভাইজান কি হইছে
-লাশ!
-লাশ?কোথায়?
-আমার রুমে ।
দাড়োয়ান পানি দিয়ে বললো
-লন পানি খান । আর কি হইছে খুইলা কন।
-রুমের দরজা খুলে দেখি ,সামনের রুমে যে ফ্যানটা তাতে রশি পেচিয়ে কেউ একজন ঝুলে আছে।
-কন কি ?চলেন তো আমার সাথে । ফ্ল্যাটে এসে দেখি কিছুই নেই। দাড়োয়ান হাসি দিয়ে বলল বেহুদায় ভয় পাইছেন । দাড়োয়ান চলে গেলেও আমি ভেতরে ঢেকতে সাহস পেলাম না। আধ ঘন্টা পর যখন ঢুকলাম তখন আগের ঘটনাটা নিজের কাছে হাস্যকর মনে হল। রাতে আরেকবার গোসল করে না খেয়েই ঘুমিয়ে পরলাম ।
গভীর রাতে ঘুম ভেংগে গেল । আমার ঘুম এত সহজে ভাংগে না। তার মানে কিছু একটা হয়েছে । ভাল করে কান পেতে কিছু একটা শুনতে চেষ্টা করলাম । হঠাত মনে হল কিছু একটা নিশব্দে হাটছে আমার বিছানের চারপাশ দিয়ে । মশারির জন্য ভালো করে কিছুই দেখতে পারছি না । তবুও মনে হল ঘন অন্ধকারে কিছু একটা নড়াচড়া করছে । তীব্র ভয় আমাকে গ্রাস করলো। এত তীব্র ভয় আগে কখনো পাইনি । ঘরে বাতাস নেই ,ফ্যান বন্ধ তবুও আমি স্পস্ট দেখলাম আমার মশারি নড়ে উঠল । হঠাত পায়ের কাছে মশারির দিকে আমার নজর গেল আর আতংক নিয়ে দেখলাম সেখানে মানুষের মুখ দেখা যাচ্ছে । অনেক খানি জিভ বের হয়ে আছে। পুরো মুখে কালো রক্ত । জ্ঞান হারানোর পুর্বে টের পেলাম মানুষ পচা দূর্গন্ধ আমার রুম জুড়ে ছড়িয়ে আছে।
গভীর রাতে এখনো ঘুম ভেংগে যায় । তাকিয়ে থাকি অন্ধকারে কিছুই দেখিনা তবুও মনে হয় আমার দিকে । ভয়ানক কিছু হওয়ার দিন গুনছি । বারান্দায় কিছু একটা হাটছে । বার বার পদশব্দ শোনা যাচ্ছে ,আর কিছু ফিসফিস শব্দ । এভাবে দিন দিন চলতে থাকে আমার। মাস খানেক পর যা ঘটে মনে হয় পাঠক বিশ্বাস করবেন না । যে ঘটনার জন্য প্রস্তুত ছিলাম না ।সে ঘটনায় অরুনের মৃত্যুর রহস্য বেড়িয়ে আসে। তবে এখন আর লিখব না। যা আপনাদের কমেন্ট এর উপর নির্ভর করে তৃতীয় পর্বে লিখব । সবাই ভালো থাকবেন।।