ভুতের গল্প ৫৮ অন্ধকারের পরিচিত ভুত

আজকে যে ঘটনাটি শেয়ার করা হচ্ছে এটি একটি অসম্ভব সত্য ঘটনা আপনাদের মাঝে শেয়ার করছি। যার ব্যাখ্যা আমার কাছে নেই। লেখক নিরব আহমেদ

এটি আমার এক বন্ধুর বাবার সাথে ঘটে যাওয়া একটি ঘটনা। ঘটনাটি ছিল এইরকম যে, তিনি অর্থাৎ আমার বন্ধুর
বাবা ঢাকা চাকরী করতেন। প্রায়ই সে ছুটিতে রাতে বাসায় ফিরতেন এবং বাসায় ফিরতে তার মোটামুটি বেশ রাত হয়ে যেত। একদিন সে ঢাকা থেকে বাসায় ফিরছিল। সেদিন আকাশে বিদ্যুৎ চমকাচ্ছিল এবং গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছিল। তখন ছিল রাত প্রায় সারে এগারোটা থেকে বারোটার মত। সে একটি নির্জন রাস্তা দিয়ে হেটে বাড়ি ফিরছিল।

যে রাস্তার পাশে ছিল একটা কবরস্থান। সে ছিল প্রচণ্ড সাহসী টাইপের একজন মানুষ। অনেকদিন যাওয়া-আসার কারনে সে ঐ রাস্তা দিয়ে একা যেতে কোন ভয় বা দ্বিধাবোধ করতেন না। তো সেদিন সে এমনি করে ঐ পথ ধরে একা একা হেটে যাচ্ছিল। কিছু দূর যাওয়ার পর সে দেখতে পেল সামনে তার পরিচিত এক লোক হেটে যাচ্ছে।

লোকটিকে দেখে সে চিন্তা করল, বেশ ভালই হল। দুজন গল্প করতে করতে বাড়ি যাওয়া যাবে। কিন্তু অদ্ভুত ব্যাপার হল, সে যতই তাকে সামনে গিয়ে ধরার চেষ্টা করছে, ততই লোকটির পেছনে চলে যাচ্ছে। সে এইবার একটু বিব্রত বোধ করল। সে লোকটিকে এবার জোরে ডাক দিতেই লোকটি দাড়িয়ে পড়ল। এরপর সে লোকটির সাথে হাটা শুরু করল। হাঁটতে হাঁটতে সে একসময় বাড়ির খুব কাছে চলে আসল। অনেকদিন পর বাড়ি ফেরার কারনে সে অর্থাৎ আমার বন্ধুর বাবা বাড়ির কাছে আসতেই কিছুটা অন্যমনস্ক হয়ে গিয়েছিল। এবং তার সাথে আসা সেই লোকটার কথা রীতিমতো ভুলে গিয়েছিল।

হঠাৎ সেই লোকটার কথা মনে পরতেই সে পেছনে তাকাল। কিন্তু পেছনে তাকিয়ে সে অন্ধকার ছাড়া আর কিছুই দেখতে পেল না। এরপর সে অতশত না ভেবে বাড়িতে চলে গেল এবং সবাইকে সবকিছু খুলে বলল। তার কথা শুনে রীতিমতো সবার মাথায় বাজ পরে গেল। কেননা, সে যে লোকটির সাথে তার বাড়ি পর্যন্ত এসেছে, সেই লোকটি কিছুদিন আগেই মারা গিয়েছিল। এখন আমার প্রশ্ন।।
লোকটি কি কোন খারাপ কিছু ছিল ? আর যদি খারাপ কিছু হত, তাহলে সে তার কোন ক্ষতি করল না কেন ? নাকি পরিচিত হওয়ার কারনে সে তার কোন ক্ষতি করতে চায়নি ? এর ব্যাখ্যা আমার কাছে নেই............।।